সোমবার , ৬ জুন ২০২২ | ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ প্রতিদিন
  2. আন্তর্জাতিক
  3. আরো
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. দেশজুড়ে
  8. ধর্ম
  9. পদ্মা সেতু
  10. ফিচার
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. রাজধানী
  14. লাইফস্টাইল
  15. শিক্ষাঙ্গন

সবকিছু তদন্তের পর বলা যাবে, সীতাকুণ্ডের ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
জুন ৬, ২০২২ ৬:১১ অপরাহ্ণ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘ডিপোতে এখনও আগুন জ্বলছে। আগুন নেভাতে ও কনটেইনার সরাতে সেনাবাহিনী, ফায়ার সার্ভিস কাজ করছে। সব কিছু ঠিক হলে তদন্তের পর বিস্তারিত বলা যাবে।’

আজ সোমবার দুপুর ২টায় চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শনে এসে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।এ সময় তার সঙ্গে ছিলেন স্থানীয় সংসদ সদস্য দিদারুল আলম।

স্বরাষ্ট্রমন্ত্রী বিএম কনটেইনার ডিপোর গেটের মুখে ৫-৬ মিনিট অবস্থান করেন। এ সময় সংবাদকর্মীরা তার সঙ্গে কথা বলতে চাইলে তিনি কথা না বলে সরাসরি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের উদ্দেশে রওনা হন।সেখানে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

উল্লেখ্য, শনিবার রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম শহর থেকে ৩০ কিলোমিটার দূরে সীতাকুণ্ডের কদমরসুল এলাকায় বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। সেখানে থাকা রাসায়নিকের কন্টেইনারে একের পর এক বিকট বিস্ফোরণ ঘটে। সোমবার দুপুরেও এই রিপোর্ট লেখা পর্যন্ত সেই আগুন পুরোপুরি নেভেনি। ওই ঘটনায় রোববার রাত পর্যন্ত ৪৯ জনের মৃত্যু এবং চার শতাধিক মানুষের আহত হওয়ার খবর জানিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

নিহতদের মধ্যে নয়জনই ফায়ার সার্ভিসের কর্মী।তারা সবাই সীতাকুণ্ডের কুমিরা ফায়ার ষ্টেশনের কর্মী। তারা প্রথমই আগুন নেভাতে কাজ করতে গিয়ে ডিপোর ভুল তথ্যে অসতর্কতায় আগুন নেভাচ্ছিলেন।

সর্বশেষ - দেশজুড়ে