সোমবার , ৬ জুন ২০২২ | ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ প্রতিদিন
  2. আন্তর্জাতিক
  3. আরো
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. দেশজুড়ে
  8. ধর্ম
  9. পদ্মা সেতু
  10. ফিচার
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. রাজধানী
  14. লাইফস্টাইল
  15. শিক্ষাঙ্গন

ইমরান খানকে গ্রেপ্তার করা হবে?

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
জুন ৬, ২০২২ ৬:১২ পূর্বাহ্ণ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান নিয়াজিকে গ্রেপ্তার করা হবে বলে একাধিক টুইটারে জানিয়েছেন দেশটির বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। গতকাল রবিবার টুইটে তিনি বলেন, রাষ্ট্রদ্রোহ, দাঙ্গা, বিশৃঙ্খলা ও সশস্ত্র হামলাসহ ইমরানের বিরুদ্ধে এক ডজনেরও বেশি মামলা রয়েছে। এদিকে গতকালই ডনের খবরে বলা হয়, ইমরান খান ইসলামাবাদ নিজের বাসভবন ‘বানি গালায়’ ফিরছেন। এর প্রতিক্রিয়ায় রানা সানাউল্লাহ ইমরানকে খোঁচা দিয়ে ‘স্বাগত’ জানিয়েছেন। এছাড়া সাবেক তথ্যমন্ত্রী ফুয়াদ চৌধুরী জানিয়েছেন, বৈঠকের অন্য সদস্যরা ইতোমধ্যে বানি গালায় পৌঁছাতে শুরু করেছে। এদিকে পাকিস্তানের পুলিশ জানিয়েছে- বানি গালার নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশের অনুমোদন ছাড়া কাউকে সেখানে প্রবেশ করতে দেওয়া হবে না। যদিও রানা সানাউল্লাহ টুইটে বলেছেন, যে বাহিনী তাকে নিরাপত্তা দেবে তারাই তাকে গ্রেপ্তার করবে।

খবরে বলা হয়, খাইবার-পাখতুনখাওয়ার পেশওয়ার থেকে বানি গালায় ফেরার পর ফেডারেল সরকারের আইন অনুযায়ী ইমরান খানকে এখনো নিরাপত্তা দেওয়া হচ্ছে। ধারাবাহিক টুইটে রানা সানাউল্লাহ বলেন, ইমরানের নিরাপত্তায় নিয়োজিত নিরাপত্তা কর্মকর্তারা এখনো তাদের দায়িত্ব পালন করছেন। তবে আগামী ২৫ জুন জামিনের মেয়াদ শেষ হওয়ার পর একই নিরাপত্তা কর্মকর্তারা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যানকে দক্ষতার সঙ্গে গ্রেপ্তার করবেন বলে মন্তব্য করেছেন তিনি।

উল্লেখ্য, গত ২৫ মে লং মার্চ চলাকালীন সহিংসতায় উসকানি দেওয়ার অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের হয়েছে। এসব মামলায় জামিন শেষ হলেই তাকে গ্রেপ্তার করা হবে। পুলিশের পক্ষ থেকে ইমরানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। অন্যদিকে চলতি সপ্তাহের শুরুর দিকে পেশওয়ার হাইকোর্ট সেই মামলায় ইমরানকে তিন সপ্তাহের জামিন দেওয়া হয়েছে।

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত

হাইড্রোজেন পারঅক্সাইডের ব্যবহার-সংরক্ষণ নিয়ে যা বললেন বিশেষজ্ঞরা

নওগাঁয় সুজনের পরিচিত ও প্রতিনিধি সভা অনুষ্ঠিত

খুলনার দাকোপে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন

সীতাকুণ্ড বিস্ফোরণ: আরো ২ মরদেহ উদ্ধার

নবীন পুলিশ সদস্যদের উদ্দেশ্যে আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)

কালীগঞ্জ এ আনসার ও ভিডিপি আয়োজনে সমাবেশের ২ জনকে বাইসাইকেল ও সেলাই মেশিন প্রদান করেন

সংসারের গল্প নিয়ে ঈদে হাজির হচ্ছেন পরী-রাজ

প্রশংসায় ভাসছেন পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার

ডনবাসের লড়াই চরম সীমায় পৌঁছেছে- ইউক্রেন

ফুটবল প্রধানের রটনায় ক্ষুব্ধ এমবাপে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ভাবনার কথা নিজেই জানিয়েছিলেন,