মঙ্গলবার , ৭ জুন ২০২২ | ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ প্রতিদিন
  2. আন্তর্জাতিক
  3. আরো
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. দেশজুড়ে
  8. ধর্ম
  9. পদ্মা সেতু
  10. ফিচার
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. রাজধানী
  14. লাইফস্টাইল
  15. শিক্ষাঙ্গন

মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তি করা কে এই নূপুর শর্মা?

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
জুন ৭, ২০২২ ৪:৪৯ অপরাহ্ণ

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জাতীয় মুখপাত্রের দায়িত্বে ছিলেন নূপুর শর্মা। তার একটি বিতর্কিত মন্তব্যের পর বেশ চাপে পড়েছে নরেন্দ্র মোদি সরকার। এরই মধ্যে টিভিতে নেতাদের কথা বলতে নিষেধাজ্ঞা দিয়েছে দলটি।

গত সপ্তাহে এক টেলিভিশন বিতর্কে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্যের পর কানপুরে শুরু হয় উত্তেজনা। প্রতিবাদে রাস্তায় নামেন বহু মানুষ। বিতর্কিত এই মন্তব্যের জন্য নূপুরের বিরুদ্ধে মহারাষ্ট্র ও হায়দারাবাদে একাধিক মামলা হয়েছে।

চাপে পড়ে দিল্লি বিজেপির সভাপতি আদেশ গুপ্ত জানিয়েছেন, নূপুরকে দলের প্রাথমিক সদস্যপদ থেকে সরানো হচ্ছে। দলও তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে।

যদিও বিতর্কিত মন্তব্যের পর নূপুর নিঃশর্তভাবে ক্ষমা চেয়েছেন। এক টুইট বার্তায় তিনি বলেন, কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত করা তার উদ্দেশ্য ছিল না।

কে এই নূপুর শর্মা

নূপুর শর্মা দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধীনে হিন্দু কলেজ থেকে অর্থনীতিতে স্নাতক করেন। পরে আইনে ডিগ্রি অর্জন করেন। লন্ডন স্কুল অব ইকনমিক্স থেকে আইনে স্নাতকোত্তরও করেন তিনি। ছাত্রী থাকাকালীন রাজনীতিতে হাতেখড়ি নূপুরের। সঙ্ঘ পরিবারের ছাত্র সংগঠন এবিভিপি’র নেত্রী হিসেবে আত্মপ্রকাশ করেন। ২০০৮ সালে দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সভানেত্রী হন নূপুর শর্মা।

২০০৮ সালের ৬ নভেম্বর একটি আলোচনা সভায় নূপুরের সঙ্গে অংশ নিয়েছিলেন এসএআর গিলানি। নূপুরকে দেখা যায় বিভিন্নভাবে গিলানিকে অপদস্থ করতে। ওই সময় তার এক সঙ্গী গিলানির মুখে থুতু ছেটান। এরপরও পদোন্নতি পান নূপুর শর্মা। ভারতীয় জনতা পার্টির যুব মোর্চার জাতীয় কর্মসমিতির সদস্য হন তিনি। দিল্লি বিজেপির রাজ্য কর্ম সমিতির সদস্য পদ পান। ২০১৭ সালে দিল্লি বিজেপির জাতীয় মুখপাত্র হন নূপুর শর্মা। সূত্র : আনন্দবাজার

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত

নোয়াখালীতে দেশীয় অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের ৪সদস্য গ্রেপ্তার

আত্রাইয়ে আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

কোনো সাংবাদিক অন্যায় করলে সর্বোচ্চ ১০ লাখ টাকা জরিমানার আইন আসছে

আত্রাইয়ের মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

সিরাজগঞ্জে মাদক দ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়ন শীর্ষক কর্মশালা

মহানবী (সাঃ)কে কটুক্তি:পোরশায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ

সিম বিক্রি করতে পারবে না গ্রামীণফোন

পরকীয়ার জেরে নওগাঁয় স্ত্রীকে হত্যা করে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার অভিযোগে মামলা

জালিয়াতি করে জমি রেজিট্রি, দলিল লেখকের লাইসেন্স স্থগিত

দেশে ফিরেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদের