মঙ্গলবার , ৭ জুন ২০২২ | ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ প্রতিদিন
  2. আন্তর্জাতিক
  3. আরো
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. দেশজুড়ে
  8. ধর্ম
  9. পদ্মা সেতু
  10. ফিচার
  11. বাংলাদেশ
  12. বিনোদন
  13. রাজধানী
  14. লাইফস্টাইল
  15. শিক্ষাঙ্গন

‘জামিনের মেয়াদ শেষ হলেই গ্রেপ্তার হবেন ইমরান খান’

প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
জুন ৭, ২০২২ ৬:৩২ পূর্বাহ্ণ

আগাম জামিনের মেয়াদ শেষ হলেই গ্রেপ্তার হবেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। গতকাল রোববার রাতে এমন মন্তব্য করেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। তার বক্তব্যের তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে পিটিআই নেতারা।

স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেন, ইমরানের বিরুদ্ধে দাঙ্গা, রাষ্ট্রদ্রোহ, হিংসা ও বিশৃঙ্খলা সৃষ্টি, সশস্ত্র হামলাসহ নানা অভিযোগে দুই ডজন মামলা হয়েছে। জামিনের মেয়াদ শেষ হলে তাকে বানি গালার বাসভবনের সামনে মোতায়েন করা নিরাপত্তারক্ষীরা গ্রেপ্তার করবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী প্রশ্ন করেন, একজন ব্যক্তি (ইমরান) কীভাবে গণতান্ত্রিক সমাজে একটি রাজনৈতিক দলের নেতা হতে পারেন, যখন তিনি নিজে মানুষকে উস্কানি দেন? তিনি নিজের বিরোধীদের দেশদ্রোহী বলে অভিহিত করেছেন।

তবে স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের কয়েক ঘণ্টা পর এ বিষয়ে প্রতিক্রিয়া জানান পিটিআই ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশি। সরকারকে সতর্ক করে তিনি বলেন, রানা সানাউল্লাহ যে ইমরানকে হুমকি দিয়েছেন তা সবাই শুনেছেন। ইমরানকে গ্রেপ্তোর করা হবে একটি রাজনৈতিক ভুল। যদি এটি ঘটে থাকে তাহলে দলের নেতা-কর্মীরা তীব্র আন্দোলনে যাবে।

এদিন পার্টির কোর কমিটির বৈঠকে সভাপতিত্ব করেন ইমরান। পেশোয়ার থেকে ফেরার পর তার বানি গালার বাসভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হন পিটিআই ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশি।

গত মে মাসে ইসলামাবাদ অভিমুখে ইমরানের ডাকা আজাদি মার্চে সহিংসতার দায়ে তার বিরুদ্ধে পুলিশ মামলা দায়ের করে। চলতি সপ্তাহে পেশোয়ার হাইকোর্ট সেই মামলায় ইমরানকে তিন সপ্তাহের আগাম জামিন দিয়েছেন।

পাকিস্তানের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল মূলত ২০২৩ সালের আগস্টে। কিন্তু তার আগেই অনাস্থা ভোটে হেরে ক্ষমতা ছাড়তে হয়েছে ইমরানকে। অতীতের ধারা অনুসরণ করে পিটিআই নেতৃত্বাধীন জোট সরকারের পতনও হয়েছে মেয়াদ পূর্ণ করার আগেই।

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত

প্রশংসায় ভাসছেন পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার

বিচারের রায় মানতে দেরি হওয়ায়, বাড়ি থেকে তুলে এনে নির্মম নির্যাতন

দেশবাসীকে ঈদ-উল আযহার শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সাবেকে ছাত্রলীগ নেতা জাকির

বুয়েটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে নিচে ক্লিক করুন

বুয়েটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে নিচে ক্লিক করুন

খুলনার রূপসা উপজেলায় কৃষকের মাঝে প্রনোদনার বীজ ও সার বিতরণ

সোনারগাঁ উপজেলা প্রশাসনের আয়োজনে পদ্মাসেতু উদ্বোধন উপলক্ষে উ্যসবের আনন্দ

পদ্মা সেতু দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্য পরিবর্তন আনবে – প্রধানমন্ত্রী

জয়পুরহাটে চাঁদাবাজি ও হুমকির দায়ে একজন গ্রেফতার

কুড়িগ্রামের রাজারহাটে ৬ মাসে কোরআন মুখস্থ করল সিয়াম