কুড়িগ্রাম বিএমএসএফ এর উলিপুরে সাংবাদিকের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ সহ ক্ষোভ প্রকাশ।

সংগঠনের জেলা সভাপতি আবু জাফর সোহেল রানা ও সাঃসম্পাদক আলমগীর হোসেন সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে এক যৌথ বিবৃতি প্রদান করেছেন। নেতৃবৃন্দ এ হামলার ঘটনায় অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনার দাবী জানিয়েছেন।

বিএমএসএফ সাংবাদিক নির্যাতন, পেশাগত কাজে বাধা ও যে কোন হামলার বিরোধীতা করে সাংবাদিক সুরক্ষায় কাজ করে আসছে।

কুড়িগ্রাম জেলার উলিপুরে সন্ত্রাসী ভূমিদস্যু কর্তৃক মারপিটের ঘটনায় আহত সাংবাদিক আশিকুর রহমান চ্যানেল সিক্স বাংলা টিভির পরিচালক হিসেবে কর্মরত আছেন। তিনি প্রতিদিন বাংলার খবর অনলাইন পোর্টালের সম্পাদক ও প্রকাশক। আহত সাংবাদিকের পরিবার ও সহকর্মীদের কাছে জানা যায়, তার পেশাগত কাজে বাধা ও ছবি উঠানোর সময় ফোন ক্যামেরা ছিনিয়ে নেয়াসহ শারিরীক ভাবে নির্যাতন ও মারপিট করে আহত করার অভিযোগ এনে উলিপুর থানায় এজাহার দাখিল করেছেন । তিনি ও তার চ্যানেলের স্টাফ রিপোর্টার আবু হুজাইফা উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় আছেন। সাংবাদিক আশিকুর রহমানের গলা চেপে ধরে শরীরের বিভিন্ন স্থানে দেশীয় অস্ত্র দারা এলোপাতারি আঘাত করা হয়েছে। তার গলা ও মাথা আঘাতজনিত কারনে প্রচন্ড ব্যাথায় কাতর বলে চিকিৎসক ও পরিবার সূত্রে জানানো হয়েছে। আবু হুজাইফার বাম হাতের কনুই ও ডান হাতে ধারালো অস্ত্রের আঘাতে রক্ত জখম সহ সারা শরীরে আঘাতের চিহৃ পাওয়া গেছে।

সরেজমিন ও বাদীর লিখিত এজাহার সূত্রে জানা যায়, উলিপুর পৌরসভার রামদাস ধনিরাম নিবাসী বিশিষ্ট ব্যাবসায়ী ও অটোরাইচ মিল মালিক আলহাজ্ব মহিউল ইসলাম মুকুলের শহরস্থ মিল চাতাল টি তাদের ভাইদের দারা দখল সংক্রান্ত বিবাদ ও মামলা মোকদ্দমা চলনান। ৩১ জুলাই শনিবার রাতে চাতালের একটি গুদাম ও মিল ঘর ক্ষতিসাধন করার অভিযোগ আনেন ব্যাবসায়ী আলহাজ্ব মহিউল ইসলাম মুকুল। ০১ লা আগষ্ট রবিবার আনুমানিক বিকাল ৪ টার দিকে তাদের মধ্যে ঝগড়াবিবাদ ও বাকবিতণ্ডাসহ ভাংচুর হওয়ার খবরে সাংবাদিক আশিকুর রহমান ঘটনাস্থলে উপস্থিত হন। ঘটনার তথ্য সংগ্রহ ও ছবি তুলতে গেলে মুকুল হাজীর বিবাদী পক্ষ সাংবাদিক কে বাধা দেয়। উল্লেখ্য মুকুল হাজীর ছেলে আবু হুজাইফা চ্যানেল সিক্সবাংলা টিভির স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করছেন। ঐ সময় আবু হুজাইফা কে তারা বেধরক মারপিট করতেছিলো। মামবিক কারনে হুজাইফা কে উদ্ধার ও সন্ত্রাসী কর্মকান্ডের ছবি তুলতে গেলে তাকে বাধাদান করে অকথ্য ভাষায় গালিগালাজ ও প্রাননাশের হুমকি প্রদান করে। এসময় বাধাদান কারী পক্ষের কতিপয় সন্ত্রাসী পৌরসভার রামদাস ধনীরাম নিবাসী মৃত দারাজ উদ্দীনের পুত্র নাজিম উদ্দীন রাজুর হুকুমে সাংবাদিক আশিকুর কে অতর্কিত হামলা করে রক্তাত্ত জখম করে এবং পেশাগত কাজে ব্যাবহৃত মোবাইল, ক্যামেরা ছিনিয়ে নেয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

এ ঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ কুড়িগ্রাম জেলা শাখাসহ উপজেলা শাখা গুলো সাংবাদিক নির্যাতন ও পেশাগত কাজে বাধা এবং সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। সাংবাদিকের ওপর হামলার ঘটনায় কুড়িগ্রাম বিএমএসএফ অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনার জোর দাবী জানিয়েছে।

এ ঘটনা বিএমএসএফ কুড়িগ্রাম জেলার প্রধান ও আইন উপদেষ্টা সহ অন্যান্য উপদেষ্টা মন্তলী এবং বিএমএসএফ জাতীয় নির্বাহী কমিটির সাঃ সম্পাদক জনাব Ahmed Abu Jafor সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ দের অবগত করা হবে। পরবর্তী যে কোন সিদ্ধান্ত কেন্দ্রীয় নেতৃবৃন্দ দিলে তা জেলা উপজেলা নেতৃবৃন্দ গণ গ্রহন করে বাস্তবায়ন করবেন বলে জানিয়েছেন সংগঠনের সভাপতি ও সাঃসম্পাদক।

এই বিভাগের সর্বশেষ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button