কোরবানি নিয়ে ফেসবুকে কটুক্তি করায় প্রধান শিক্ষক আটক

লালমনিরহাট প্রতিনিধিঃ পবিত্র ঈদুল আজহার উপলক্ষে পশু কোরবানি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তি (আপত্তিকর মন্তব্য) করার অভিযোগে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় পবিত্র রায় নামের এক শিক্ষককে আটক করেছে পুলিশ।

শুক্রবার (২৩ জুলাই) বিকেলে কালীগঞ্জ থানার ওসি আরজু মোঃ সাজ্জাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, তাকে আটক করে থানায় হেফাজতে রাখা হয়েছে।

এর আগে মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থা কালীগঞ্জ উপজেলা শাখার সভাপতি চাষি জহির রায়হান ওই শিক্ষকের নামে থানায় অভিযোগ দেন।

পবিত্র রায় উপজেলা চামটা এলাকার তালুক শাখাতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষক সমিতির সভাপতি।

জানা গেছে, তালুক শাখাতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পবিত্র কুমার রায় তার নিজস্ব ফেসবুক আইডিতে ঈদের দিন (২১ জুলাই) একটি স্ট্যাটাস দিয়ে তিনি লিখেন, (নির্বোধের আর্তনাদ’ পশু হত্যা করে ওরা কিভাবে উত্তম হতে পারে। উত্তম প্রানীরাই আজ পৃথিবী ধ্বংসের মুল কারন ওরাই দুষণ করেছে, ধ্বংস করেছে আর ভাবছে ওরাই উত্তম)। বিষয়টি ফেসবুকে ভাইরাল হওয়ার পর পোস্টটি তিনি রিমুভ করে ক্ষমা চেয়ে আরও একটি পোস্ট দেন।

এ নিয়ে স্থানীয় ধর্মপ্রাণ মুসলমানদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। এ ঘটনায় ২৩ জুলাই মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থা কালীগঞ্জ উপজেলা শাখার সভাপতি চাষী জহির রায়হান বাদী হয়ে ওই শিক্ষকের নামে থানায় একটি অভিযোগ দায়ের করেন।

শুক্রবার (২৩ জুলাই) দুপুরে জুমার নামাজের পর ওই শিক্ষককে গ্রেফতারে দাবীতে উপজেলার তালুক শাখাতী দরবেশের বাজার এলাকায় বিক্ষোভ মিছিল করেন ধর্মপ্রাণ মুসলমানরা । পরে কালীগঞ্জ থানা পুলিশ ওই শিক্ষক কে গ্রেফতারে আশ্বাস দিলে ধর্মপ্রাণ মুসলমানরা মিছিল ও সমাবেশ বন্ধ করেন।

এ বিষয়ে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরজু মোহাম্মদ সাজ্জাদ হোসেন জানান, অভিযুক্ত শিক্ষক পবিত্র রায় আমাদের হেফাজতে আছেন। এ বিষয়ে একটি লিখিত অভিযোগ দায়ের হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের সর্বশেষ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button